শিক্ষাপ্রতিষ্ঠানের নাম পরিবর্তনের প্রতিবাদে রংপুরে বিক্ষোভ

শিক্ষাপ্রতিষ্ঠানের নাম পরিবর্তনের প্রতিবাদে রংপুরে বিক্ষোভ
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম পরিবর্তনের প্রতিবাদে রংপুরে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার ♦ রাজধানীর পুরান ঢাকার বংশাল এলাকার মোগলটুলী এলাকার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়ের নাম পরিবর্তন করে পুরানা মোঘলটুলী উচ্চ বিদ্যালয় করার প্রতিবাদ ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নাম পুনরায় বহালের দাবিতে রংপুরে বিক্ষোভ ও সমাবেশ করেছেন রংপুর মহানগর ছাত্রদল।

মঙ্গলবার দুপুরে রংপুর মহানগর ছাত্রদলের উদ্যোগে নগরীর গ্রান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্যালয়ে সকালে জড়ো হন নেতাকর্মীরা। পরে বিক্ষোভ মিছিল করেন তারা। মিছিলটি দলীয় কার্যালয়ের প্রধান ফটকের সামনে আসতেই পুলিশ তাদের বাঁধা দেয়। পরে পুলিশী বাঁধায় দলীয় কার্যালয়ে সমাবেশ করে।

সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন মহানগর ছাত্রদলের সভাপতি নুর হাসান সুমন, সাধারণ সম্পাদক জাকারিয়া ইসলাম জিম।

এসময় উপস্থিত ছিলেন, রংপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ও কাকসুর সাবেক জিএস শহিদুল ইসলাম মিজু, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, কারমাইকেল কলেজের সভাপতি রবিউল ইসলাম রবি, মাহিগঞ্জ থানা ছাত্রদলের আহবায়ক জুনায়েদ প্রমুখ। 

এসময় বক্তরা বলেন, ঢাকার শেষ মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকা ২০০৬ সালের ২৫ শে মার্চ জিয়াউর রহমানের নামে এ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছিলেন। কিন্তু রাজনৈতিক উদ্দেশ্যে স¤প্রতি বিদ্যালয়ের নাম পরিবর্তন করে মোগলটুলী উচ্চ বিদ্যালয় করা হয়েছে। বিদ্যালয় থেকে নাম পরিবর্তন করলেই জিয়াউর রহমানের নাম মানুষের মন থেকে মুছে ফেলা যাবে না।