রংপুরে সরকারী অফিসে ছদ্মবেশে ম্যাজিস্ট্রেট,  দালাল চক্রের ২ সদস্যকে কারাদন্ড প্রদান 

রংপুরে সরকারী অফিসে ছদ্মবেশে ম্যাজিস্ট্রেট,  দালাল চক্রের ২ সদস্যকে কারাদন্ড প্রদান 
মঙ্গলবার ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা

এহসানুল হক সুমন ♦ সরকারী অফিসগুলোকে দালালমুক্ত করতে মাঠে নেমেছে রংপুর জেলা প্রশাসন। এরই প্রেক্ষিতে নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে। মঙ্গলবার দুপুরে জোনাল সেটেলমেন্ট অফিস, বিআরটিএ অফিস, পাসপোর্ট অফিসহ বেশ কয়েকটি সরকারী প্রতিষ্ঠানে ছদ্মবেশে সেবাগ্রহীতা সেজে যান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা।

সেখানে গ্রামের সাধারণ মানুষের সাথে কাগজ নিয়ে কয়েকজন লোককে কথা বলতে দেখতে পান তিনি। এ সময় সন্দেহভাজনের সাথে কথা বলে ৪-৫ জনকে আটক করা হয়। গ্রামের সাধারণ মানুষের কাছে মোটা অংকের টাকার বিনিময়ে দালালি কাজে নিয়োজিত থাকার কথা স্বীকার করলে নগরীর মুন্সিপাড়ার লাভলু হোসেনকে ৭ দিনের কারাদন্ড প্রদান করেন ম্যাজিস্ট্রেট মৃধা। অপরদিকে বিআরটিএ কার্যালয়ে সেবাগ্রহীতা সেজে যান ম্যাজিস্ট্রেট মৃধা। সেখানে দালাল চক্রের সদস্য সাতগাড়া মিস্ত্রিপাড়ার রবিউল ইসলামকে হাতে নাতে আটক করেন তিনি। এ সময় তাকে ২ দিনের কারাদন্ডও প্রদান করা হয়। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা বলেন, দালাল চক্রের জন্য বিভিন্ন সরকারী দপ্তরে সেবাগ্রহীতাদের হয়রানি হচ্ছে। তাদের হাত থেকে সেবাগ্রহীতাদের বাঁচাতে জেলা প্রশাসকের নির্দেশে আমরা মাঠে কাজ করে যাচ্ছি। আজ দু’জনকে আটক করে কারাদন্ড প্রদান করা হয়েছে। আমাদের এ অভিযান অব্যহত থাকবে।