রংপুরে সাংবাদিক ইকবাল হোসেন স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট

রংপুরে সাংবাদিক ইকবাল হোসেন স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট

এহসানুল হক সুমন ♦ রংপুরে সাংবাদিক ইকবাল হোসেন স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে নগরীর মাহিগঞ্জ দেওয়ানটুলি প্রাথমিক বিদ্যালয় মাঠে টুনামেন্টের উদ্বোধন করেন, বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ চ্যানেল আই ও দৈনিক সমকাল রংপুর স্টাফ রিপোর্টার মেরিনা লাভলী।

সাংবাদিক ইকবাল হোসেন স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক দিলদার হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শিক্ষক-সাংবাদিক হাসেম আলী, ২৯নং ওয়ার্ড কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক অধ্যক্ষ জাহাঙ্গীর আলম, চন্ডিপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুল আলম, জমজম এগ্রো’র স্বত্ত্বাধিকারী আজিজার রহমান, ক্রীড়ানুরাগী সোহেল হোসেন, মাজহারুল ইসলাম মাসুদসহ অন্যরা।

টুর্নামেন্টে নগরীর ১৬টি দল অংশ নেয়। ডে-নাইট টুর্নামেন্টে রাতে ফাইনাল খেলায় দেওয়ানটুলি যুব সংঘ সোনারতরী স্পোটিং ক্লাবকে ১০ উইকেটে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। পুরস্কার বিতরনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। উপস্থিত ছিলেন, নারী উদ্যোক্তা শাহনাজ বেগম, রাজনৈতিক ব্যক্তিত্ব আলমগীর চৌধুরীসহ মাহিগঞ্জের বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ। 

পুরস্কার বিতরনী অনুষ্ঠানে রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, দৈনিক সমকালের রংপুর অফিস প্রধান ইকবাল হোসেন একজন সৎ, পরিচ্ছন্ন ও সাহসী সাংবাদিক ছিলেন। তার কর্ম-গুণের জন্য সর্বমহলের মানুষ তাকে ভালোবাসতেন। তিনি আজ আমাদের মাঝে নেই। তবে দেওয়ানটুলী’র মানুষ ইকবালকে তাদের অন্তরে রেখেছেন। মাদকের কড়াল গ্রাস থেকে যুবসম্প্রদায়কে রক্ষা করতে এ ধরনের উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। সাংবাদিক ইকবাল হোসেন স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট আগামী দিনেও অব্যহত রাখবে আশাকরছি। শেষে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানারআপ দলের মাঝে পুরস্কার বিতরন করা হয়।