রংপুরে সিটি প্রেসক্লাবের ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস পালিত

রংপুরে সিটি প্রেসক্লাবের ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস পালিত

স্টাফ রিপোর্টার ♦ ঐতিহাসিক ২৮ মার্চ রংপুরবাসীর কাছে অবিস্মরণীয় দিন। ২৬ মার্চ আনুষ্ঠানিকভাবে মুক্তিযুদ্ধ শুরুর মাত্র একদিন পরই রংপুরবাসী ক্যান্টনমেন্ট ঘেরাও করে যে ইতিহাস সৃষ্টি করেছিল সে পথ ধরেই সূচিত হয়েছিল মুক্তিযুদ্ধের সশস্ত্র সংগ্রাম। স্বাধীনতাপ্রিয় প্রতিবাদী রংপুরবাসী ৭১’র এই দিনে লাঠি-সোঠা, তীর-ধনুক নিয়ে রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও করে জন্ম দিয়েছিল এক অনন্য ইতিহাসের।

দিবসটি উপলক্ষে রোববার সন্ধ্যায় ক্লাব মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চেয়ারম্যান সুমী গ্রুপ ও বাংলার চোখ আলহাজ্ব মোঃ তানবীর হোসেন আশরাফী।

ক্লাব সভাপতি স্বপন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিটি প্রেসক্লাব সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর মানিক, সিনিয়র সহ সভাপতি শাকিল আহমেদ, কার্যকরী সদস্য জুয়েল আহমেদ, উদয় চন্দ্র বর্মণ, সদস্য এস এম খলিল বাবু, রেজাউল করিম জীবন, আল আমিন, এস এম শহিদুল ইসলাম, আকতারুল জামান আকতার, নূর মোহাম্মদ, পীরগাছা প্রেসক্লাব সভাপতি খোরশেদ আলম, সংগঠক আব্দুর রাজ্জাক, কবি এটিএম মোর্শেদ,  বাংলার চোখ সদস্য দুলাল প্রমুখ।  

বক্তারা ক্যান্টনমেন্ট ঘেরাও আন্দোলনের ইতিহাস তুলে ধরেন ও শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন।  পরে অতিথিবৃন্দ সিটি প্রেসক্লাবের সাংবাদিকদের খবর ও বিনোদনের জন্য একটি টেলিভিশন উপহার দেন।