রংপুরে জাতীয় ভ্যাট দিবসে  ১৫ জন সর্বোচ্চ মূসক দাতাকে সম্মাননা প্রদান

রংপুরে জাতীয় ভ্যাট দিবসে  ১৫ জন সর্বোচ্চ মূসক দাতাকে সম্মাননা প্রদান

এহসানুল হক সুমন ♦ রংপুরে জাতীয় ভ্যাট দিবসে  সর্বোচ্চ মূসক দাতা ১৫ জন ব্যবসায়ী ও ব্যবসা প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করেছে কাস্টম্স এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুর।

বৃহস্পতিবার দুপুরে কাস্টম্স এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট বিভাগীয় কার্যালয়ের সম্মেলন কক্ষে কমিশনার শওকত আলী সাদী’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রংপুর চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রি’র পরিচালক রিয়াজ শহীদ শোভন। বক্তব্য রাখেন, অতিরিক্ত কমিশনার হাছান মুহম্মদ তারেক রিকাবদার। কী-নোট উপস্থাপন করেন, কাস্টম্স এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট বিভাগীয় কার্যালয়ের কর্মকর্তা সাজ্জাদ হোসেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, জাতীয় রাজস্ব বোর্ড ইএফডি স্থাপনের মাধ্যমে অধিক রাজস্ব আদায় করে মুজিববর্ষের অঙ্গীকার পুরণে সরাসরি অংশীদার হতে চায়। তাই ব্যবসায়ী ও সেবা প্রদান পর্যায়ে ইএফডি এর ব্যবহার বাধ্যতামূলক করা হচ্ছে। এতে কেন্দ্রীয়ভাবে বিক্রয় তথ্য পরিবীক্ষণ করা সম্ভব হবে। সেই সাথে করদাতা নিরাপদে নির্বিঘ্নে অনলাইনে রাজস্ব প্রদান করতে পারবে। এছাড়া ‘মুজিব বর্ষের অঙ্গীকার, ইএফডিতে এনবিআর’ শ্লোগানে ভ্যাট দিবসকে কেন্দ্র করে প্রচারণা, লিফলেট বিতরনসহ ব্যবসায়ীদের ভ্যাট প্রদানে উৎসাহিত করতে  কাস্টম্স এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুর বিভাগীয় দপ্তরের কার্যক্রম তুলে ধরা হয় অনুষ্ঠানে।

শেষে উৎপাদন, সেবা ও ব্যবসা ক্যাটাগরিতে রংপুর বিভাগের ৮ জেলার সর্বোচ্চ মূসক প্রদানকারী ১৫ জন ব্যবসায়ী ও ব্যবসা প্রতিষ্ঠানকে সম্মাননা ও ক্রেস্ট প্রদান করা হয়।