রংপুরে জাতীয় আয়কর দিবসে র‌্যালী ও আলোচনা সভা

রংপুরে জাতীয় আয়কর দিবসে র‌্যালী ও আলোচনা সভা

 স্টাফ রিপোর্টার ♦ করোনার সংক্রমণ ঝুঁকি রোধে সীমিত পরিসরে র‌্যালী ও আলোচনা সভার মাধ্যমে রংপুরে জাতীয় আয়কর দিবস পালিত হয়েছে। এবছর দিবসের  শ্লোগান ছিল- 'সবাই মিলে দিব কর, দেশ হবে স্বনির্ভর'।

সোমবার সকালে রংপুর কর ভবন প্রাঙ্গণে বেলুন উড়িয়ে দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয় । সেখান থেকে বের হওয়া র‌্যালী কর ভবনের প্রধান ফটক পর্যন্ত প্রদক্ষিণ করে।পরে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে রংপুর অঞ্চলের কর কমিশনার আবু হান্নান দেলওয়ার হোসেন বলেন, আধুনিক ও ডিজিটাল সুযোগ সুবিধার মাধ্যমে করদাতাবান্ধব পরিবেশ নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর। করসেবা প্রদানে স্বচ্ছতা ও জবাবদিহিতার সুযোগ রয়েছে। তাই সবাই যদি নিজ নিজ অবস্থান থেকে আয়কর প্রদান করে তবে দেশ আরো দ্রুত এগিয় যাবে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- রংপুর অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার মোঃ মঞ্জুর আলম, যুগ্ম কর কমিশনার মোঃ আশরাফুল ইসলাম, রংপুর ট্যাক্সেস বার এসোসিয়েশনের সভাপতি এ্যাড. আমিনুল ইসলাম, রংপুর প্রেসক্লাবের সভাপতি রশীদ বাবু প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপ-কর কমিশনার সুমন কুমার বর্মন।
অনুষ্ঠানে বক্তারা আয়কর দিবসের প্রতিপাদ্য স্বচ্ছ ও আধুনিক করসেবা প্রদানের মাধ্যমে করদাতাবান্ধব পরিবেশ নিশ্চিতকরণ বিষয়ে বক্তব্য রাখেন।