মাস্ক পরায় উদ্বুদ্ধ করতে ২১ মার্চ থেকে মাঠে নামছে পুলিশ 

মাস্ক পরায় উদ্বুদ্ধ করতে ২১ মার্চ থেকে মাঠে নামছে পুলিশ 

নিউজডোর ডেস্ক ♦ সারাদেশে জনগণকে মাস্ক পরায় উদ্বুদ্ধ করতে কর্মসূচী শুরু করছে বাংলাদেশ পুলিশ। ‘মাস্ক পরার অভ্যেস, কোভিডমুক্ত বাংলাদেশ’ শ্লোগানে আগামী ২১ মার্চ থেকে এক কর্মসূচী শুরু করা হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ।

বৃহস্পতিবার রাজারবাগ অডিটরিয়ামে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, করোনার উর্ধ্বগতি নিয়ন্ত্রণের জন্য এ কর্মসূচী নেয়া হয়েছে।  দেশে চলমান যে অর্থনৈতিক কর্মকাণ্ড তা চালিয়ে নিতে হবে, জীবন যাত্রার ধরন অব্যাহত রাখতে হবে। স্বাস্থ্যবিধিও কঠোরভাবে অনুসরণ করতে হবে।

বেনজীর আহমেদ বলেন, ঘর থেকে বের হলেই মাস্ক ব্যবহার করতে হবে। নিজের, নিজের সন্তানের, পরিবারের জন্য এবং বয়স্ক নাগরিকদের চিন্তা করে সবাইকে মাস্ক পরতে হবে। মাস্ক পরতে উদ্বুদ্ধ করতে সারাদেশের কমিউনিটি ও বিট পুলিশ কাজ করবে। প্রয়োজনে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হবে।

তিনি আরও বলেন, যে কোন সভা-সমাবেশ পরিহার করা গেলে ভালো। তবে যদি করতেই হয় তবে স্বাস্থ্যবিধি মেনে করতে হবে। যে কোনও মূল্যে মাস্ক বিহীন বেপরোয়া চলাফেরা নিয়ন্ত্রণ করতে হবে। এটা না করতে পারলে অবস্থা অনাকাঙিক্ষত পরিস্থিতির দিকে মোড় নিতে পারে; যা কাম্য নয়।