বেরোবিতে সরস্বতী পূজা উদযাপন

বেরোবিতে সরস্বতী পূজা উদযাপন

স্টাফ রিপোর্টার ♦ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর-এ যথাযোগ্য ভাবগাম্ভীর্য ও বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব সরস্বতী পূজা পালিত হয়েছে। মঙ্গলবার সকালে থেকেই নানা কর্মসূচির মধ্যদিয়ে বিদ্যাদেবী সরস্বতীর পূজা উদ্যাপন করা হয়। 

সকালে সনাতন ধর্মালম্বী শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারীদের শুভেচ্ছা জানানোর মধ্যদিয়ে বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ ক্যাম্পাসের রাসেল চত্ত্বরে সরস্বতী পূজার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। সরস্বতী পূজা উপলক্ষে বেরোবি উপাচার্য সনাতন ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়ে বলেন, সবার অংশগ্রহনে এই উৎসব দেশের অসাম্প্রদায়িক চেতনা ও ঐতিহ্যে ভিন্নমাত্রা যোগ করেছে। এসময় ভাইস-চ্যান্সেলর  বিশ^বিদ্যালয়ের পূজা অর্চনায় উপস্থিত সকলের সাথে কুশল বিনিময় করেন এবং সার্বিক খোঁজ-খবর নেন। 

এ সময় কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক প্রদীপ কুমার সরকার, সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক রাম প্রসাদ বর্মণ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক বিউটি মন্ডল, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক নিখিল চন্দ্র বর্মণসহ বিশ^বিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এই পূজায় অংশ নেন। সন্ধ্যায় আরতির মাধ্যমে পূজার কর্মযজ্ঞ সমাপ্ত হবে।