বিএনপি’র গণতন্ত্র হত্যা দিবসের সমাবেশে পুলিশের সঙ্গে অব্যবস্থিত সংঘর্ষ

বিএনপি’র গণতন্ত্র হত্যা দিবসের সমাবেশে পুলিশের সঙ্গে অব্যবস্থিত সংঘর্ষ
ছবি: সংগৃহীত

নিউজডোর ডেস্ক ♦ “গণতন্ত্র হত্যা দিবস” উপলক্ষে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত সমাবেশে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে।

জানা গেছে আজ সকাল ১০ টার সময় নেতাকর্মীরা জাতীয় প্রেসক্লাবের সামনে জড়ো হতে থাকলে শুরুতেই পুলিশি বাধার মুখে পড়ে। এতে অব্যবস্থিত সংঘর্ষের সৃষ্টি হয় তবে, পরবর্তীতে আবারও সমাবেশ শুরু হয়।

২০১৮ সালের ৩০শে ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে ভোট ডাকাতি ও কারচুপির অভিযোগ তোলে বিএনপি। তখন থেকে বিএনপি এ দিনটিকে “গণতন্ত্র হত্যা দিবস” হিসেবে পালন করে আসছে। আজ সমাবেশটি বেলা ১১ টায় শুরু হওয়ার কথা থাকলে বিএনপি নেতা-কর্মীরা সকাল ১০টা হতে জাতীয় প্রেসক্লাবের সমানে জড়ো হতে থাকেন।

প্রেসক্লাবের সামনে বিএনপি নেতা-কর্মীদের অবস্থানের কারণে ওই সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। সকাল ১০টা ৪৫ মিনিটে বিএনপি’র নেতা কর্মীরা সচিবালয়ের পশ্চিম সড়ক হয়ে জাতীয় প্রেসক্লাবের দিকে আসতে  চাইলে তারা পুলিশি বাধায় পড়ে। তা অতিক্রম করে এগোতে চাইলে পুলিশ তাদের ওপর চড়াও হয়। এর এক পর্যায়ে বিএনপি নেতাকর্মীরা পুলিশের দিকে ইট পাটকেল ছুড়তে শুরু করেন। পরবর্তীতে সমাবেশস্থলের মাইকের মাধ্যমে সবাইকে শান্ত থাকার আহ্বান জানানো হয়। তার কিছুক্ষন পর আবারও সমাবেশটি শুরু হয়।