প্রতিবন্ধী নারীকে বাস হতে ফেলে দেয়ায় সেই বাসের ২ জন আটক

প্রতিবন্ধী নারীকে বাস হতে ফেলে দেয়ায় সেই বাসের ২ জন আটক

নিউজডোর ডেস্ক ♦ গত রবিবারে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে একটি ভিডিও ভাইরাল হয়। সেই ভিডিওতে দেখা যায় এক বাকপ্রতিবন্ধী নারীকে চলন্ত বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয় সেই বাসের হেলপার। ঘটনাটি ঘটে ঢাকার কেরানীগঞ্জে।

এ ঘটনায় ওই বাস (এন মল্লিক) পরিবহনের চালক ও হেলপারকে আটক করেছে র‌্যাব-১০। আজ মঙ্গলবার সকালে তাদের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-১০ এর মেজর শাহরিয়ার জিয়াউর রহমান। গ্রেফতার দুজন হলেন, এন মল্লিক পরিবহন বাসের চালক সবুজ মিয়া (৪০) এবং হেলপার (২২)।

মেজর শাহরিয়ার জিয়াউর রহমান বলেন, কেরানীগঞ্জের কুটিয়মাড়া এলাকা থেকে রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় বাসটিও জব্দ করা হয়। এ বিষয়ে আজ বিকেলে কুর্মিটোলা র‌্যাব সদর দপ্তরে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত জানানো হবে।

উল্লেখ্য ঘটনাটি গত রবিবার (৭মার্চ) সকাল পৌনে ৯টার দিকে রাজধানীর কেরানীগঞ্জে ভাড়া দিতে ব্যর্থ হওয়ায় এক বাকপ্রতিবন্ধী নারীকে চলন্ত বাস হতে ধাক্কা দিয়ে ফেলে দেয়া হয়। এই ফেলে দেয়ার দৃশ্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।  

ওই বাকপ্রতিবন্ধী নারী টাইলসের ওপর লিখে তাকে ছুড়ে ফেলে দেয়ার কারণ জনতাকে জানান। এতে প্রচণ্ড ক্ষুব্ধ হয়ে ওঠে জনতা। ওই নারী লিখেন, এন মল্লিক কোনাখোলা থেকে উঠাইছে। ভাড়া নাই।এন মল্লিক কোনোদিন আমার কাছ থেকে ভাড়া নেয় না। ভাড়া না দিতে পারায় এমন ব্যবহার। এন মল্লিক বানের সবাই আমাকে চেনে। ও মনে হয় চিনে নাই। তাই বুজাবার চেষ্টা করছিলাম।