গঙ্গাচড়ায় অবৈধ বালু উত্তোলনের দায়ে ৪ ব্যক্তির কারাদন্ড:২টি ট্রলি জব্দ

গঙ্গাচড়ায় অবৈধ বালু উত্তোলনের দায়ে ৪ ব্যক্তির কারাদন্ড:২টি ট্রলি জব্দ

গঙ্গাচড়া প্রতিনিধি ♦ রংপুরের গঙ্গাচড়ায়  অবৈধভাবে বালু উত্তোলনের সাথে জড়িত থাকার দায়ে ৪ ব্যক্তির ৭ দিন করে কারাদন্ড ও ২টি ট্রলি জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার তাসলীমা বেগম উপজেলার বড়বিল ইউনিয়নে অভিযান চালিয়ে এ সাজা দেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন রংপুর সিটি এলাকার হাজীরহাট থানাধীন উত্তম বানিয়াপাড়া গ্রামের মোহাম্মদ আলীর ছেলে বাদল মিয়া (১৯), মজমুল মিয়ার ছেলে রানা মিয়া (২০) ও উত্তম বারঘড়িয়া গ্রামের মৃত জমিদার মিয়ার ছেলে মাহেদুল মিয়া (২৮) এবং আজগর আলীর ছেলে আজিজুল ইসলাম (১৯)। রায় ঘোষণার পর ভ্রাম্যমাণ আদালত তাদেরকে কারাগারে পাঠিয়ে দেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দীর্ঘদিন থেকে দÐপ্রাপ্তরা উপজেলার বড়বিল ইউনিয়নের ঠাকুরাদহ এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রয় করে আসছিলেন। গোপন সংবাদে সোমবার ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালত ৪ ব্যক্তিকে এ দÐ দেন। এছাড়া অবৈধ বালু পরিবহনে ব্যবহৃত ২টি ট্রলি জব্দ করা হয়। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলীমা বেগম জানান,  বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারায় দোষী সাব্যস্ত করে ৪ জনকে এ দণ্ড দেয়া হয়েছে। অবৈধ বালু উত্তোলন কারীর বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে তিনি এ প্রতিবেদককে জানান।