ইরফান সেলিমের জামিন, কারামুক্তিতে নেই বাধা

ইরফান সেলিমের জামিন, কারামুক্তিতে নেই বাধা

নিউজডোর ডেস্ক ♦ ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে মোহাম্মদ ইরফান সেলিমের জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। আজ হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বদরুজ্জামানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

এ আদেশের ফলে, রায়ের অনুলিপি হাতে পাওয়ার পর তার কারামুক্তি পেতে বাধা নেই বলে জানিয়েছেন ইরফান সেলিমের আইনজীবী অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা।

এর আগে বাংলাদেশ নৌবাহিনীর এক কর্মকর্তাকে হত্যাচেষ্টার মামলায়  ইরফান সেলিমকে কেন জামিন দেয়া হবে না জানতে চেয়ে রুল জারি করেছিলেন হাইকোর্ট। দুই সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদেরকে সেই রুলের জবাব দিতে বলা হয়েছিল। গত ২৭ জানুয়ারি হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চ এ রুল জারি করেছিলেন।

মামলা সূত্রে জানা যায়, গত বছরের ২৫শে অক্টোবর সন্ধ্যার পর ধানমন্ডির কলাবাগান ক্রসিংয়ে মোটরসাইকেল আরোহী নৌবাহিনীর লেফটেন্যান্ট ওয়াসিম নামে এক ব্যক্তিকে ধাক্কা দিয়েছিল “সংসদ সদস্য” স্টিকার লাগানো একটি গাড়ি। এরপর ওই কর্মকর্তা ওই কর্মকর্তা মোটরসাইকেল থামিয়ে নিজের পরিচয় দিলে গাড়ি থেকে দুই ব্যক্তি নেমে তাঁকে মারধর করে। ঘটনাস্থলে লোকজন জমা হলে সংসদ সদস্যের গাড়ি ফেলে রেখে পালিয়ে যায় অভিযুক্তরা। পরে পুলিশ এসে গাড়ি ও মোটরসাইকেলটি জব্দ করে থানায় নিয়ে যায়।

পুলিশ জানায়, ঘটনার সময় তিনি গাড়িতে ছিলেন না। ওই সময় গাড়িটি তার ছেলে ইরফান ব্যবহার করছিলেন। এ ঘটনায় ধানমন্ডি থানায় “মারধর ও হত্যাচেষ্টা”র অভিযোগে মামলা করা হয়। পরে ২৬ অক্টোবর ইরফান সেলিমকে গ্রেফতার করা হয়।