পিটিয়ে প্রেমিকের অনশন ভাঙালো পুলিশ

পিটিয়ে প্রেমিকের অনশন ভাঙালো পুলিশ

অনশন ভাঙানোর বিভিন্ন পদ্ধতি থাকলেও পিটিয়ে অনশন ভাঙানো কিন্তু একজন অনশনকারী কখনই আশা করেন না। ৫ বছরের প্রেমের সম্পর্ক থাকলেও প্রেমিক যখন বিয়ের প্রস্তাব প্রেমিকাকে দেন, তখনই ভালোবাসা উল্টো দিকে বইতে শুরু করে। সেই প্রেমিকাকে ফিরে পেতে তার বাড়ির সামনে অনশনে বসেছিলেন ওই প্রেমিক। তবে পুলিশের লাঠি পেটায় ভেঙ্গে যায় সেই অনশন কর্মসূচি।

গতকাল শনিবার (১৪মার্চ) ভারতের জলপাইগুড়িতে এরকম ঘটনা ঘটেছে।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার লিখেছে, জলপাইগুড়ির, ধূপগুড়ির মাগুরমারী-১ নম্বর গ্রাম পঞ্চায়েতের কার্যালয় সংলগ্ন এলাকায় ওই প্রেমিকার বাড়ির সামনে অনশনে বসেছিলেন পবিত্র রায় নামে এক যুবক। প্রেমিকা পঞ্চমী রায়ের বাড়িরসামনে ঝুলিয়ে দিয়েছিল তাদের একাধিক ছবি এবং হাতে ছিল প্ল্যাকার্ড। তাতে লেখা ছিল “৫ বছরের ভালবাসা ফিরিয়ে দাও”।

পবিত্র বলেন, ২০১৬ সাল থেকে আমাদের সম্পর্ক। আমার বাড়ির সকলেই এ সম্পর্কের কথা জানেন। পঞ্চমী আমাদের বাড়িতে প্রায়ই আসত। কিন্তু এখন সে আমাকে বিয়ে করবে না বলে জানিয়েছে। আমাকে বিয়ে করলে তার বাবা-মা নাকি আত্মহত্যা করবেন বলে হুমকি দিয়েছেন।

প্রেমিকার বাড়ির সামনে অনশন করার কথা শুনে সেখানে ভিড় করতে থাকেন আশেপাশের এলাকার মানুষ। খব যায় পুলিশের কাছেও। আর এরপরই ধুপগিড়ি থানার পুলিশ এস লাঠিপেটা শুরু করে পবিত্রকে। আর সেই পিটুনি খেয়ে অনশন কর্মসূচি বাতিল করতে হয় পবিত্রকে। পরে সেখান থেকে তাকে সরিয়ে দেয় পুলিশ।

পুলিশের বিরুদ্ধে অভিযোগ, পবিত্রকে লাঠিপেটা করার সময় সাংবাদিকরা ভিডিও করতে গেলে তাদের গালিগালাজ করা হয়। এমনকি এ বিষয়ে কোনও কথাই বলেনি পুলিশ।