ড. এম এ ওয়াজেদ মিয়া’র জন্মবার্ষিকীতে বেরোবি প্রশাসনের শ্রদ্ধা

ড. এম এ ওয়াজেদ মিয়া’র জন্মবার্ষিকীতে বেরোবি প্রশাসনের শ্রদ্ধা

বেরোবি প্রতিনিধি ♦  আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ও বরেণ্য পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া’র ৮০তম জন্মবার্ষিকীতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর-এর প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার ফতেহপুরে ড. এম এ ওয়াজেদ মিয়া’র সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনা, ট্রেজারার অধ্যাপক ড. মোঃ হাসিবুর রশীদ এর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। 
শ্রদ্ধা নিবেদন শেষে বেরোবি উপাচার্য বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জামাতা বর্ণাঢ্য কর্মময় জীবনের অধিকারী বিশ্ববরেণ্য পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান ছিলেন। তিনি তাঁর সমগ্র কর্মজীবনে মেধা, মনন ও সৃজনশীলতা দিয়ে দেশ, জাতি ও জনগণের কল্যাণে নিরলসভাবে কাজ করে গেছেন। এ সময় প্রক্টর (চলতি দায়িত্ব) মোঃ আতিউর রহমান,  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল-এর প্রভোস্ট (চলতি দায়িত্ব) তাবিউর রহমান প্রধান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তর পরিচালক ড. মোঃ নুর আলম সিদ্দিক এবং ভিসি মহোদয়ের একান্ত সচিব (অতিরিক্ত রেজিস্ট্রার, একাডেমিক) মোঃ আমিনুর রহমানসহ কয়েকটি বিভাগের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, বিশিষ্ট পরমানু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া ১৯৪২ সালের ১৬ ফেব্রুয়ারি রংপুরের পীরগঞ্জ উপজেলার লালদিঘী ফতেহপুর গ্রামের একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। দিবসটি উপলক্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ রিসার্চ ইনস্টিটিউট, অফিসার্স অ্যাসোসিয়েশন, কর্মচারী ইউনিয়ন, শিক্ষক-কর্মকর্তাদের এবং কর্মচারীদের বিভিন্ন সংগঠন ও দপ্তরের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে দেশ বরেণ্য পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া’র সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।