গঙ্গাচড়ায় সরকারি হাটের দুটি দোকান অবৈধ দখলে রেখে বিক্রির অভিযোগ

গঙ্গাচড়ায় সরকারি হাটের দুটি দোকান অবৈধ দখলে রেখে বিক্রির অভিযোগ

গঙ্গাচড়া প্রতিনিধি ♦ রংপুরের গঙ্গাচড়ায় সরকারি নিয়মনীতি উপেক্ষা করে উপজেলার মন্থনা হাটের দুটি দোকান অবৈধ দখলে রেখে বিক্রি করা হয়েছে। এ ঘটনায় ওই হাটের ব্যবসায়ীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।
বাজারের ব্যবসায়ী সূত্রে জানা যায়, গঙ্গাচড়া বাজার থেকে বড়াইবাড়ি যাওয়ার মূল সড়কের পাশে মন্থনা হাটের জায়গা অবৈধভাবে দখলে রেখে দীর্ঘদিন থেকে মুদি খানার ব্যবসা করে আসছিল মন্থনা মৌলভী পাড়া গ্রামের মৃত নজরুল ইসলামের ছেলে গাজী মিয়া। এছাড়া হোটেল ব্যবসা করে আসছিল মন্থনা মাঝাপাড়া গ্রামের আজিজার রহমান এর ছেলে সবুজ মিয়া। সম্প্রতি গাজী মিয়া তার দখলে রাখা দোকানটি ১ লাখ ১৮ হাজার টাকায় বিক্রি করেন মন্থনা মাটিয়াল পাড়া গ্রামের মৃত মোত্তাল্লেবের ছেলে দুদু মিয়ার নিকট। সবুজ মিয়া তার অবৈধ দখলে রাখা দোকান ঘরটি ১ লাখ ৫০ হাজার টাকায় বিক্রি করেন মন্থনা মাটিয়াল পাড়া গ্রামের জিল্লুর মিয়ার নিকট। 
এ ঘটনায় হাট ইজারাদারসহ ব্যবসায়ীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। তারা অবৈধ দখলে রাখা দোকান দুটি উদ্ধারে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।
হাটবাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক কামরুজ্জামান জানান, বিষয়টি তার জানা নেই, যদি কেউ করে থাকে তাহলে ঠিক হয়নি বলে জানান তিনি।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শরিফুল ইসলাম বলেন, যারা ক্রয় ও বিক্রয় করেছে তারা সকলেই অপরাধী। যদি তাদের লিজ থাকে তাহলে তদন্ত করে বাতিল করা হবে। এছাড়া অবৈধ দখলে রাখলে উদ্ধার করা হবে।