কাজে যোগ দিয়েছে রমেক হাসপাতালের ইন্টার্ণরা

কাজে যোগ দিয়েছে রমেক হাসপাতালের ইন্টার্ণরা

এহসানুল হক সুমন ♦ কাজে ফিরেছেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে কর্মবিরতি প্রত্যাহার করেছে ইন্টার্ণরা। সোমবার সকাল ৯টায় কর্মবিরতি প্রত্যাহার নিয়েছে রমেক হাসপাতালের ইন্টার্ণ চিকিৎসক পরিষদ। 

ইন্টার্ণ চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডাঃ শাহনেওয়াজ সরকার মিলন বলেন, ইন্টার্ণ চিকিৎসক রহমত ইমনের উপর হামলাকারীর বিরুদ্ধে হাসপাতাল কর্তৃপক্ষ রোববার রাতে মামলা দায়ের করেছেন। আমাদের দাবীর প্রেক্ষিতে হৃদরোগ বিভাগ, শিশু বিভাগ, নিউরোসার্জারী বিভাগে ২৪ ঘন্টার জন্য আনসার মোতায়েন করা হয়েছে। গেটপাস চালুর ব্যাপারে কর্তৃপক্ষ হাসপাতালের সব বিভাগের চিকিৎসক, কর্মকর্তাদের সাথে আলোচনা করে এ বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেবে বলে  জানানো হয়েছে।  

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডাঃ মোকাদ্দেম হোসেন বলেন, ইন্টার্ণদের কিছু দাবী আমরা তাৎক্ষনিক বাস্তবায়ন করেছি। বাকী দাবীগুলোও দ্রুত বাস্তবায়ন করা হবে। বর্তমানে হাসপাতালের চিকিৎসা সেবা স্বাভাবিক গতিতে চলছে। 

উল্লেখ্য, শুক্রবার ১১টার দিকে পেডিয়াট্রিক বিভাগে লালমনিরহাটের এক শিশু চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ ঘটনায় ওই শিশুর অভিভাবকরা দায়িত্বে অবহেলার অভিযোগ এনে ইন্টার্ণ চিকিৎসক ডাঃ রহমত ইমনকে স্লাইরেঞ্জ দিয়ে আঘাত করে আহত করার ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ কোন ব্যবস্থা না নেয়ায় শনিবার বিকেল থেকে ইন্টার্ণ চিকিৎসক পরিষদ হাসপাতালে কর্মবিরতি শুরু করে ইন্টার্ণরা।